পৃথিবীর সবচেয়ে দামি তরল পদার্থ কোনটি ?

আপনি কি জানেন পৃথিবীর সবচেয়ে দামি তরল পদার্থ কোনটি এবং আপনি এমন কোনো গাছ সমন্ধে জানেন কি  যার মধ্যে একসাথে চল্লিশ ধরণের ফল হয় ? যদি এগুলো না জেনে থাকেন তাহলে কোনো অসুবিধা নাই আজকে আমি এই ধরণের কিছু আজব ও অদ্ভুত ধরণের ফ্যাক্ট গুলি জানতে সাহায্য করবো।

১. প্রিয় দর্শক আপনি জানেন কি পৃথিবীর সব থেকে দামি তরল পদার্থ কোনটি ?

আপনি হয়তো বলতে পারেন পেট্রল কিংবা রক্ত কিন্তু এমন তা একদমই নয় , পৃথিবীর সবচেয়ে দামি তরল পদার্থ হচ্ছে scorpion poison বা বিছের বিষ এই পৃথিবীতে ১ লিটার scorpion poison বা বিছের বিষ এর মূল্য প্রায় ৭৫ কোটি টাকা। এই বিষের কয়েকটি ফোটা থেকে হাজার হাজার মানুষ মারা যেতে পারে , এছাড়াও এই বিষের সাহায্যে বিভিন্ন ধরণের ওষুধ তৈরী করা হয় স্করপিয়ন এর মধ্যে সাধারণটি ০.৫ মিলিগ্রাম এর থেকেও কম পরিমানে বিষ থাকে, এর থেকে বিষ বের করার জন্য অল্প পরিমানে বৈদ্যুতিক শক দেওয়া হয় যার মাধ্যমে স্করপিয়ন এর বিষ বাইরে বের হতে থাকে এই প্রদ্ধতিটিকে মিলকন প্রসেস বলা হয়ে থাকে, একটি স্করপিয়ন এর বিষের এর মধ্যে প্রায় ৫ লাখ কেমিক্যাল কম্পাউন্ড থাকে যার কারণে ককটেল অফ বায়ো একটিভ কম্পাউন্ড বলা হয়।

 

২. আপনি কি জানেন আর্মিতে চেপ্টা পায়ের লোকজনকে কখনো ভর্তি করা হয়না?

 

কারণ আমরা জানি আমরা যখন দৌড়াই তখন বা হাঁটি  আমাদের পুরো শরীরের ওজন পায়ের মাধ্যমে মাটিতে ভর দেয়  যদি আমাদের পা চেপ্টা হয় তাহলে মাটি থেকে পায়ের ওপরের প্রেসার পুরোপুরি ভাবে ট্রান্সফার হয়ে যাবে তারপরের এটি হারের মাধ্যমে কোমর পর্যন্ত চলে যাবে যার ফলে আমরা অল্প সময়ের মধ্যেই কোমরে বেথা অনুভব করবো আর যদি চেপ্টা না হয় তাহলে এই সমস্যা টি আর হয় না। আমরা তো সবাই জানি আর্মিদের অনেক ধরণের ট্রেনিং দেওয়া হয় এবং তাদের প্রধান ট্রেনিংই হচ্ছে দৌড়া দৌড়ি করা কারণ তাদের পাহাড় ও জঙ্গলে হাঁটতে হয় আর এগুলোতো তাদের প্রতিদিনের রুটিং এই অবস্থার ফলেই চেপ্টা পা হওয়ার কারণে কোনো ধরণের সমস্যা যাতে না হয় তাই প্রথম থেকেই তাদের আর্মিতে নেওয়া হয় না।

Flat Arch

৩. আপনি কি জানেন এমন একজন মানুষ আছে যার সারা জীবন বিমানে ভ্রমণ করতে একটাকাও লাগবে না ?

 

বিমানের টিকেট হাজার থেকে শুরু করে লাখ টাকাও হয়ে থাকে এখন আমি আপনাকেই এমন একজন মানুষের কথা জানাবো যার বিমানে ভ্রমণ করতে কোনো ধরণের টাকা লাগে না , জেট এয়ারওয়েস কোম্পানির একটি বিমান উড়ে যাওয়া অবস্থায় ২০১৭ সালের ১৭ জুন বিমানের মধ্যে একটি বাচ্চার জন্ম হয় তারপর জেট এয়ারওয়েস কোম্পানি সিদ্ধান্ত নেই এই বাচ্চা জেট এয়ারওয়েস কোম্পানির যেকোনো বিমানে বিনামূল্যে সারা জীবন ভ্রমণ করতে পারবে।  তারপরেই জেট এয়ারওয়েস কোম্পানি তার জন্য একটি লাইফ টাইম বিমান ভ্রমণের এয়ার পাস ইস্যু করেছে , এটি সত্যি একটি অবাক করা ঘটনা।

 

৪. আপনি কি জানেন ট্রেডমিল আগে কিসের জন্য ব্যবহিত হতো ?

 

আপনি হয়তো জানেন ট্রেডমিল শরীরকে ফিট রাখার জন্য ব্যবহিত হয় , বর্তমানে ট্রেডমিল যে কারনে ব্যবহিত হয় সে তৈরী করা হয়নি , ইংল্যান্ডে এটিকে কয়েদিদের শাস্তি দেওয়ার জন্য প্রথমে তৈরী করা হয়েছিল। তখন এই মেশিনের নাম ছিল ট্রেডওহীল আর কয়েদিদের এই মেশিনের ওপর দৌড়াতে দেওয়া হতো আর এটাই ছিল তাদের শাস্তি। বর্তমানে এটিকে ব্যবহার করা হয় শরীরের ফ্যাট কমানোর জন্য।

 

৫. আপনি কি জানেন পৃথিবীতে এমন একটি গাছ আছে যাতে ৪০ রকমের ফল হয় ?

আপনি হয়তো এই কথা শুনে অবাক হয়ে গেছেন তবে এটা কিন্তু সত্যি , Tree of 40 / ট্রি অফ ফোর্টি নামের এই গাছটিতে ৪০ ধরণের ফল হয়, এই গাছের মূল্য প্রায় ১৯ লক্ষ টাকা, একটি বিশেষ ধরণের কলম করার প্রদ্ধতির মাধমে বেশ দীর্ঘদিন ধরে এই গাছকে তৈরী করা হয়।

The All Tech News

Add a Comment

Your email address will not be published. Required fields are marked *